জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

এইচ এম জাকির ঃ
জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কর্যনির্বাহী পরিষদের সদস্য, তৃতীয় শ্রম আদালতের সম্মানিত সদস্য ও বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক  আলহাজ মোঃ আমজাদ আলী খানকে ঢাকা জিপিও’র  দূর্নীতির বিষয়ে পল্টন মডেল থানার পেন্ডিং মামলায় হয়রানি ও বরখাস্তের প্রতিবাদে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে  রবিবার সকাল ১১.০০ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী হল, সেগুনবাগিচা, ঢাকায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব আলম মান্নান। প্রশ্নউত্তর পর্বে অংশগ্রহণ করেন সংগঠনের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন মিয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম। উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান আহাম্মদ ও বীর মুক্তিযোদ্ধা বি.এম. জাফর, দপ্তর সম্পাদক এটিএম ফজলুল হক, অর্থ সম্পাদক মোঃ মহিউদ্দিন, শ্রমিক উন্নয়ন ও কল্যান সম্পাদক মোঃ লুৎফর রহমান, ট্রেড ইউনিয়ন সমন্বয় বিষয়ক সম্পাদক মোঃ ফিরোজ হোসাইন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক গাজী আজিজুর রহমান, কার্যকরী সদস্য মোঃ আমজাদ আলী খান ও এস.এম. সেলিম আনছারী, জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম সফিউল আলম বুলু ও ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মোঃ বরকত খান সহ ঢাকা মহানগর এবং বিভিন্ন জাতীয় ইউনিয়ন ও বেসিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন বাঙালি জাতির স্বপ্ন দ্রষ্টা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনা মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানুষদের সাথে ’৭১ এর পরাজিত শক্তির বিরুদ্ধে প্রতিনিয়ত যুদ্ধ করে সকল প্রকার অপশক্তি ও প্রতিবন্ধকতা মোকাবেলা করে দেশকে উন্নয়নের অভিষ্ঠ্য লক্ষ্যে নিয়ে যাচ্ছেন।  সেই মূহুর্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কর্যনির্বাহী পরিষদের সদস্য ও বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক জনাব আলহাজ¦ মোঃ আমজাদ আলী খানের নেতৃত্বে ঢাকা জিপিওতে দীর্ঘদিন যাবত চলমান দূর্নীতির বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম চালিয়ে আসছে। ঢাকা জিপিও’র দূর্নীতির বিষয়ে ২৯/০৭/২০২০খ্রিঃ তারিখে পল্টন মডেল থানায় মামলা হয়। এই মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এবং জাতীয় শ্রমিক লীগের নেতা জনাব আমজাদ আলী খানের ভাবমূর্তি ক্ষুন্ন এবং তার  নেতৃত্বকে প্রশ্নবৃদ্ধ করার জন্য মামলার এজাহারে তার নাম না থাকার পরও গত সরকারী কর্মচারী গ্রেফতারে উর্ধ্বতন কর্তৃপক্ষের পূর্ব অনুমতি ব্যাতিরেকে ভুল তথ্য দিয়ে তাকে গ্রেফতার করা হয়। জনাব আমজাদ আলী খানকে পেন্ডিং মামলায় গ্রেফতার দেখিয়ে সাময়িক বরখাস্ত করা হয়। এতে জাতীয় শ্রমিক লীগের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে।

নেতৃবৃন্দ  ঢাকা জিপিও’র কর্মকর্তাদের এহেন উদ্দেশ্যমূলক কর্মকান্ডের বিরুদ্ধে জাতীয় শ্রমিক লীগের পক্ষ থেকে নিন্দা ও তীব্র প্রতিবাদ জানান এবং বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সহ ডাক বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অবিলম্বে জাতীয় শ্রমিক লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জনাব আলহাজ¦ মোঃ আমজাদ আলী খানের সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার পূর্বক চাকুরীতে যোগদান এবং তার বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান। পাশাপাশি ডাক বিভাগের উচ্চতর পর্যায়ের তদন্ত কমিটি গঠনপূর্বক নিরপেক্ষ তদন্তের মাধ্যমে নিরপরাধ কর্মচারীদের মামলা থেকে অব্যহতি প্রদানেরও দাবী জানান।