বাংলাদেশ মতুয়া মহাসংঘের মহাসচিব কে শ্রীধাম লক্ষীখালি ও গোপালচাঁদ যুব সংঘের পক্ষ থেকে ফুলেল শুভেচছা

বাংলাদেশ মতুয়া মহাসংঘের মহাসচিব কে শ্রীধাম লক্ষীখালি ও গোপালচাঁদ যুব সংঘের পক্ষ থেকে ফুলেল শুভেচছা

বিচিত্র মন্ডল – লক্ষীখালি, মোড়েলগঞ্জ থেকেঃ

বাংলাদেশ মতুয়া মহাসংঘ এর নবনির্বাচিত মহাসচিব শ্রী সাগর সাধু ঠাকুর কে তার নিজ এলাকায় সংবর্ধনা দিয়েছে এলাকাবাসী। অনুষ্ঠিত হয়েছে স্বল্প পরিসরে আলোচনা সভা।

উক্ত অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আওয়ামী লীগ নেতা মোঃ মিজানুর রহমান হাওলাদার। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান থেকে তেলাওয়াত করা হয় পরে শ্রীশ্রী হরিলীলামৃত থেকে বন্দনা পাঠ করেন মংলা উপজেলা মতুয়া মহাসংঘের সভাপতি শ্রী কুবের চন্দ্র মন্ডল। লক্ষ্মীখালী সাধুর বাজার কমিটির সভাপতি শ্রী বিশ্বজিৎ হালদারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন আন্তঃ উপজেলা মতুয়া মহাসংঘের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্রী সুখরঞ্জন হালদার, উপস্থিত ছিলেন রামপাল উপজেলার কর্নধর বীর মুক্তিযোদ্ধা শ্রী অতিন্দ্রনাথ হালদার, শরণখোলা উপজেলা মতুয়া মহাসংঘের সভাপতি শ্রী গোপাল বেপারি, গোপালগঞ্জ জেলা মতুয়া মহাসংঘের প্রতিনিধি শ্রী গুরুদাস মন্ডল।

বাংলাদেশ মতুয়া মহাসংঘের মহাসচিব শ্রী সাগর সাধু ঠাকুর কে পুস্প স্তবক দিয়ে অভিনন্দন জানান আওয়ামী লীগ নেতা মোঃ মিজানুর রহমান হাওলাদার, শ্রীশ্রী গোপালচাঁদ যুব সংঘের সবাপতি শ্রী সুকল্যান হালদার, জিউধরা ইউনিয়ন তাঁতি লীগের সভাপতি মোঃ এনায়েত হোসেন হাওলাদার।

ফুলের মালা পরিয়ে বরন করেন সাধুর বাজার শ্রীশ্রী দূর্গা মন্দিরের সভাপতি শ্রী দুলাল চন্দ্র সিকদার, বিশিষ্ট ব্যাবসাহি মো সজিবুর রহমান হাওলাদার, এলাকার শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব শ্রী শ্যামানন্দ হালদার, শ্রীমৎ অনিল গোসাই, শ্রী অনিল কৃষ্ণ মন্ডল, শ্রী সুরেশ চন্দ্র মন্ডল, শ্রী কপিল কৃষ্ণ হালদার, শ্রী বাপ্পি মন্ডল। নবনির্বাচিত মহাসচিব কে পুষ্প মাল্য পরিয়ে সু-স্বাগতম জানান ইউপি সদস্য মোঃ আব্দুল হাকিম মৃধা, ইউপি সদস্য মোঃ মোশারফ হোসেন হাওলাদার, ইউপি সদস্য মোঃ সাইদুল ইসলাম, ইউপি সদস্য মোঃ শহিদুল ইসলাম, শ্রমিক লীগের আহবায়ক মোঃ মাসুদ রানা, যুব লীগের যুগ্ম-আহবায়ক মোঃ আবিদ হাসান মধু, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোঃ মিজানুর রহমান, ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক শ্রী তুহিন সিকদার,ছাত্রলীগ নেতা মোঃ রাকিব হাওলাদার।

শ্রীশ্রী গোপালচাঁদ যুব সংঘের নেতৃবৃন্দের মধ্যে মাল্যদান করেন সিনিয়র সহ-সভাপতি শ্রী পংকজ কুমার মন্ডল, সহ-সভাপতি শ্রী বিভাস হালদার, সাধার সম্পাদ শ্রী লিটন কুমার মল্লিক, সাংগঠনিক সম্পাদক শ্রী মিলন হালদার, প্রচার সম্পাদক শ্রী দেব দুলাল ঢালী, দপ্তর সম্পাদক শ্রী সবুজ হালদার, প্রকাশনা সম্পাদক শ্রী অমৃত হালদার, সাংস্কৃতিক সম্পাদক শ্রী সুব্রত গাইন। বিভিন্ন শাখা কমিটি থেকে আগত নেতৃবৃন্দের মধ্যে মাল্যদান করেন শ্রী অমৃত গোসাই, শ্রী বিশ্বরাজ হালদার, শ্রী বিটল কুমার মন্ডল, শ্রী অশোক কুমার মন্ডল, মাষ্টার শ্রী অশোক কবিরাজ, শ্রী অনিন্দ হালদার, শ্রী সুজন অধিকারি, শ্রী বিপ্লব মন্ডল, শ্রী সুশান্ত মন্ডল সহ আরো অনেকে। লক্ষ্মীখালী সাধুর বাজার কমিটির পক্ষে মাল্যদান করেন মোঃ আউয়াল হাওলাদার, ডাঃ শ্রী মিলটন ডাকুয়া, মোঃ জলিল হাওলাদার, ডাঃ শ্রী ভুষন হালদার, ডাঃ শ্রী কল্যান কচি, মোঃ মিঠু খান সহ আরো অনেকে।

অনুষ্ঠানের শেষ পর্যায় বক্তব্য রাখেন শ্রী সাগর সাধু ঠাকুর। তিনি তার বক্তব্যে মতুয়া দর্শনের আবির্ভাব তথ্য তুলে ধরেন। অসাম্প্রদায়িক চেতনায় শ্রীশ্রী হরিগুরু চাঁদ ঠাকুরের দর্শন যে আজো বিকশিত তা তিনি উল্লেখ করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সময় বঙ্গবন্ধু পুত্র শেখ কামাল কে আগলে রেখেছিলেন মহাতীর্থ শ্রীধাম ওড়াকান্দি ঠাকুর বাড়ি সে তথ্য তিনি প্রকাশ করেন। ঐ সময়ে মুজিব বাহিনীর খাদ্য যোগানদাতাদের অন্যতম ছিলের প্রয়াত মহাসংঘাধিপতি শ্রীশ্রী হিমাংশুপতি ঠাকুর ও সহযোগী ছিলেন প্রয়াত মহাসচিব শ্রী প্রভাস চন্দ্র বিশ্বাস তা তিনি প্রকাশ করেন। শ্রী সাগর সাধু ঠাকুর জানান বঙ্গবন্ধুর ভ্রাতা শেখ আবু নাসেরের সাথে শ্রীশ্রী হিমাংশুপতি ঠাকুরের বন্ধুত্বের তথ্য। বক্তব্যের মধ্যে তিনি সকলকে বাংলাদেশ মতুয়া মহাসংঘের কার্যকরি সভাপতি শ্রী সুব্রত ঠাকুরের মঙ্গল কামনায় প্রার্থনা করার জন্য অনুরোদ জানান।

নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সমাপ্ত হতে যাওয়া সংবর্ধনা অনুষ্ঠান সম্পর্কে তিনি বলেন “এ সম্মান আমার প্রাপ্য নয়, তবুও দিয়েছেন। আমি আজীবন দেনা থাকব আপনাদের কাছে। যে সম্মান আমি পেলাম তা সকল কে সাথে নিয়ে অর্পন করলাম শ্রীধাম ওড়াকান্দির পূজ্যপাদ শ্রী সুব্রত ঠাকুর ও মতুয়া মাতাশ্রী সীমা দেবী ঠাকুরের শ্রীচরনে”।